বজরং দলের তিন ট্রাক গরু আটক, উত্তপ্ত করিমগঞ্জ

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক | August 10, 2019 | 9:27 am

রাতুল দত্ত, করিমগঞ্জ: হিন্দু সংগঠন বজরং দলের তিন ট্রাক গরু আটককে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠল সীমান্ত শহর করিমগঞ্জ। সুপ্রিমকোর্টের নির্দেশ অমান্য করে গরু বাজার বসায় দস্তুরমতো পথ অবরোধ করে বসে প্রায় দুই শতাধীক বজরং বাহিনী। খবর পেয়ে ছুটে এসে আটক গাড়িগুলো থানায় নিয়ে যেতে চাইলে পুলিশের বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়ে তারা। পরিস্থিতি নিয়ন্ত্রণে ছুটে আসেন অতিরিক্ত পুলিশ সুপার ড. দেবোজ্যোতি নাথ, ডিএসপি সদর সুধন্য শুক্লবৈদ্য, সার্কল অফিসার সহ বিজেপির জেলা সভাপতি সুব্রত ভট্টাচার্য। প্রায় তিন ঘণ্টা পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে করিমগঞ্জের।

গত কয়েকদিন ধরে থেকে করিমগঞ্জ জেলার গরু বাজার নিয়ে সরব হয়েছে শাসক দল। সুপ্রিমকোর্টের নির্দেশ অমান্য করে সীমান্ত এলাকার বিশ কিলোমিটারের মধ্যে কোনো অবস্থায় বাজার বসতে দেওয়া হবে না বলে কঠোর মনোভাব নেয় বিজেপি। শাসক দলের নির্দেশে সরব হয় প্রশাসন। গত বৃহস্পতিবার উত্তর করিমগঞ্জের ফকিরবাজার এলাকার গরু বাজার তুলে দেওয়া হয়। কিন্তু শুক্রবার প্রশাসনের নির্দেশ অমান্য করে বদরপুরের কালীগঞ্জে গরু বাজার বসে। আর রাত্রিবেলা বাজার থেকে ফেরার পথে পুরাতন পেট্রোলপাম্পের সামনে তিন ট্রাক গরু আটক করে বজরং দলের সদস্যরা। এদের কাছ থেকে কালীগঞ্জ বাজারের গরুর রসিদও উদ্ধার করে তারা। আদালতের নির্দেশ অমান্য করে কীভাবে গরু বাজার বসলো এনিয়ে সরব হয়ে উঠে বজরং দল। এক সময় সদর থানার ওসি এসে গাড়িগুলো নিতে চাইলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠে। পরে একে একে ছুটে আসেন এএসপি, সার্কল অপিসার সহ সদর ডিএসপি। এরমধ্যে বিভিন্ন এলাকায় পথ অবরোধ করা হয়েছে বলে গুজবও রটতে শুরু হয়। পরিস্থিতি ক্রমশ নিয়ন্ত্রণের বাইরে যাচ্ছে দেখে ঘটনাস্থলে ছুটে আসেন সুব্রত ভট্টাচার্য। তিনি কথা বলেন পুলিশ আধিকারিকদের সঙ্গে। করিমগঞ্জের বিভিন্ন এলাকায় পথ অবরোধ চলছে কি না তা জানতে চান পুলিশ আধিকারিকদের সঙ্গে। তবে এএসপি ওইসব এলাকা ঘুরে এসে গুজব বলে জানান সুব্রতকে। পরে পুলিশ রুদ্ররূপ ধারণ করে পুরাতন পেট্রোলপাম্প থেকে বিদ্রোহীদের হটিয়ে দেয়। এমনকি আটক গরুগুলো সদর থানায় নিয়ে যায় পুলিশ।

এদিকে ব্যাপারটি নিয়ে তীব্র ক্ষোভ করেছেন সুব্রত ভট্টাচার্য। বলেন, আদালতের নির্দেশ অমান্য করে কোনোভাবেই নির্দিষ্ট সীমার মধ্যে কোনোভাবেঔ গরু বাজার বসতে দেওয়া হবে না। আদালতের নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে শক্ত পদক্ষেপ নেওয়া হবে বলে জানান সুব্রত ভট্টাচার্য।

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট