আসানসোলে হাঙ্গামায় শাসক দল ও পুলিশের বিরুদ্ধে সরব বাবুল সুপ্রিয়

0
17

কলকাতা: আসানসোলে বিজেপি-র শান্তিপূর্ণ আন্দোলনের ওপর পুলিশের সহযোগিতায় তৃণমৃল গুন্ডারা ব্যাপক আক্রমণ চালিয়েছে বলে শনিবার অভিযোগ করলেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়।

কলকাতায় দলীয় রাজ্য দফতরে এক সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, “যে পরিস্থিতি তৈরি হয়েছে, তাতে রাষ্ট্রপতির শাসন অনায়াসে দাবি করা যেতে পারে। বলা যেতে পারে আদর্শ সময় এটা।” গতকালের গন্ডগোলের পর বিজেপি-র ৪৬ জনের নামে এফআইআর করা হয়েছে। গ্রেফতার করা হয়েছে ৭ জনকে। বাবুল বলেন, “গোটা পরিস্থিতি আজ সকালে বিজেপি-র জাতীয় সভাপতি জে পি নাড্ডাকে জানিয়েছি।
পশ্চিমবঙ্গের অবস্থা অমিত শাহ, রাজ্যের রাজ্যপাল এবং মানবাধিকার কমিশনকেও দিন কয়েক আগে সবিস্তারে জানানো হয়েছে।” রাষ্ট্রপতির শাসন জারির কতদুর? এই প্রশ্নের উত্তরে বাবুলবাবু বলেন, “রাষ্ট্রপতির শাসন জারি করে বিজেপি-কে পশ্চিমবঙ্গে ক্ষমতায় আসতে হবে না। মানুষের রায় নিয়েই আসবে। কেউ কেউ বলেন, সরকার
ভেঙ্গে দিলে সহানুভূতির ভোট বেশি পাবে তৃণমূল। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় অন্তত সেই ভোট পাবেন না। বরং তাঁর অবস্থা যে কী প্যাথেটিক হবে, বুঝতে পারছেন না।”

আসানসোলে কাল স্থানীয় পুরসভার দফতর অভিযানে গিয়ে বিজেপি হাঙ্গামা বাধিয়েছে বলে অভিযোগ করেছেন স্থানীয় মেয়র তৃণমূলের জিতেন্দ্র তিওয়ারি। এ ব্যাপারে প্রশ্ন করলে বাবুলবাবু বলেন, “আমার সংসদ তহবিলের টাকায় কোনও প্রকল্প হচ্ছে না। পুরসভা করতে দিচ্ছে না। কাজের মানের নিরিখে ৭৪টা পুরসভার মধ্যে অবস্থান দাঁড়িয়েছে ৭৩ নম্বরে। এত খারাপ হয়েছে ওখানকার পুর পরিষেবা। আমরা বারবার একটি স্মারকলিপি দিতে চাইছি মেয়রকে। তিনি নানা অজুহাতে তা নিচ্ছেন না। আমরা তাই আগাম জানিয়ে সে দিন মেয়রকে স্মারকলিপি দিতে গিয়েছিলাম। কিন্তু পুলিশ পরিবৃত হয়ে তৃণমূলের সশস্ত্র ছেলেরা আমাদের ওপর বোমা ছোঁড়ে। আমাদের মহিলা কর্মীদের ওপরেও আক্রমণ হয়েছে।” বাবুলবাবুর সঙ্গে এ দিন আসানসোলের
সামগ্রিক অবস্থার বর্ননা দেন জেলা বিজেপি যুব মোর্চার সভাপতি অরিজিৎ রায়।

(Visited 2 times, 1 visits today)