Lead Newsক্রিকেট

ফিঞ্চ-ওয়ার্নারের দাপটে ১০ উইকেটে জয় অজিদের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্কঃ  ওয়াংখেড়েতে  ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চের দুরন্ত ব্যাটিংয়ে উড়ে গেল ভারত। এ দিন সেই ওয়াংখেড়েতেই ৭৪ বল বাকি থাকতে ভারতকে মাটি ধরাল অস্ট্রেলিয়া। ১০ উইকেটে ম্যাচ জিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়া এগিয়ে গেল ১-০-এ।

এদিন টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিল অস্ট্রেলিয়া। প্যাট কামিন্স, মিচেল স্টার্কদের দাপটে পুরো পঞ্চাশ ওভার খেলতে পারেনি ভারত। ৪৯.১ ওভারে ‘টিম ইন্ডিয়া’র ইনিংস শেষ হয়ে যায় ২৫৫ রানে। অনেকেই ভেবেছিলেন এই ভারতীয় দলে রয়েছেন যশপ্রীত বুমরা, শার্দুল ঠাকুর, মহম্মদ শামির মতো বোলার। তাই ২৫৫ রানের পুঁজি নিয়েও শক্তিশালী অস্ট্রেলিয়াকে আটকে রাখতে সমস্যা হবে না ভারতের।

রান তাড়া করতে নেমে ওয়ার্নার ও ফিঞ্চ শুরু থেকেই ঝড় তোলেন দুই অজি ওপেনার। শামি-শার্দুল ঠাকুরকে দুরন্তভাবে সামলালেন দুই অজি ওপেনার।  ১১২ বলে ১২৮ রান ও ফিঞ্চ, ১১৪ বলে ১১০ রানের দুরন্ত ইনিংস খেলেন। দুই ওপেনারের সেঞ্চুরিই বলে দিচ্ছে কতটা প্রাধান্য নিয়ে তাঁরা ব্যাট করেছেন। উল্টোদিকে শুরু থেকেই ছন্দহীন দেখাল ভারতীয় ব্যাটিংকে। শিখর ধওয়ন ও লোকেশ রাহুলের জুটি ভাঙার পর আর হল না তেমন কোনও জুটি। বরং তাসের ঘরের মতো ভেঙে পড়ল ভারতের ব্যাটিং। ইনিংস শেষের দিকে প্রত্যাশিত গতি পেল না একেবারেই।

 

@স্বর্ণার্ক ঘোষ

 

 

(Visited 14 times, 1 visits today)

Tags

Related Articles

Back to top button
Close
Close