বেসরকারি স্কুলগুলিতে ফি নির্দিষ্ট করার সিদ্ধান্ত আসামে

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক:  উত্তরোত্তর পড়ুয়াদের ফি বৃদ্ধির কারণে প্রায়শই অভিযোগের তির ওঠে বেসরকারি স্কুলগুলির দিকে। এবার সেই কারণে আসরে নামল আসাম সরকার। আসামের দিসপুরের বেসরকারি স্কুলগুলিতে পড়ুয়াদের পড়ার খরচ বাবদ ফি নির্দিষ্ট পরিকাঠামোর মধ্যে আনতে কাজ শুরু করল রাজ্য শিক্ষা দফতর। এর জন্য একটি বিশেষ কমিটি গঠন করা হয়েছে। আগামী ডিসেম্বর মাসে শিক্ষা দফতরকে সমস্ত তথ্য জমা দেবে ওই কমিটি। রাজ্যের শিক্ষা দফতর সূত্রে জানা গিয়েছে, রাজ্যের বেসরকারি স্কুলগুলিতে ইচ্ছেমতো ফি বাড়িয়ে দেওয়ার অভিযোগ ওঠে। সেই কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন:{অসমের কোকরাঝাড়ে পুলিশের সঙ্গে জঙ্গি সংঘর্ষে, খতম ২ জঙ্গি}

রাজ্য শিক্ষা বিভাগ পরবর্তী অ্যাকাডেমিক অধিবেশন থেকে বেসরকারি স্কুলগুলির সঙ্গে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের ফি কাঠামো ঠিক করতে বদ্ধপরিকর। আসামে শিক্ষার্থীদের সহায়তায় বেসরকারি স্কুল ও প্রতিষ্ঠানগুলির সংশোধিত ফি কাঠামো তৈরি করতে উদ্যোগ নিল রাজ্য শিক্ষা দফতর।

প্রসঙ্গত, এর আগেও রাজ্যের বেসরকারি স্কুলগুলিতে ইচ্ছে মতো ফি বাড়ানোর অভিযোগে একাধিকবার উত্তপ্ত হয়েছে পরিস্থিতি।সেই সময় কোন সুরাহা হয়নি। তবে এবারে শিক্ষামন্ত্রী সিদ্ধার্থ ভট্টাচার্য যেভাবে পরিস্থিতি মোকাবিলার জন্য কর্ম পরিকল্পনা নিয়েছেন তাতে এবার সুরাহা হবে বলে মনে করছে রাজনৈতিক মহল।

bipasha

(Visited 15 times, 1 visits today)

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here