দিল্লির পরিস্থিতি নিয়ে ভয়াবহ চিন্তায় অশ্বিন

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: আগামিকাল শুরু হতে যাচ্ছে ভারত-বাংলাদেশের তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম খেলা। খেলাটি হবে নয়াদিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে। কিন্তু দেশের রাজধানী এখন আতঙ্কিত।

শুক্রবার দিল্লির বেশ কয়েকটি স্থানে বাতাসের গুণমান সূচক ৫০০ ছাড়িয়েছে। অনের আঞ্চলের দূষণ মাত্রা এরই কাছাকাছি। যা স্বাস্থ্যে পক্ষে অত্যন্ত বিপদের। দিল্লির এই পরিস্থিতিকে ‘এমার্জেন্সি’ হিসাবেই ব্য়াখ্য়া দিলেন দেশের প্রথমসারির স্পিনার আর অশ্বিন।

শনিবার সকালে টুইট করে নিজের উদ্বেগ জানালেন চেন্নাইয়ের ক্রিকেটার। টুইটারে তিনি লিখলেন, “দিল্লির বাতাস রীতিমতো ভয়ের। যে অক্সিজেন আমরা নিই, সেটা মানুষের বেঁচে থাকার জন্য ন্যূনতম প্রয়োজন। কার্যত এখানে এমার্জেন্সি জারি হয়েছে।”

বাংলাদেশের অনের ক্রিকেটারই মুখে মাস্ক পরে প্র্য়াকটিস করছেন এই পরিস্থিতির সঙ্গে মোকাবিলা করার জন্য়। কিন্তু এত অল্প সময়ের মধ্য়ে বিকল্প ভেন্য়ুতে খেলাটি অনুষ্ঠিত করা সম্ভব নয়ে বলেই জানিয়ে দিয়েছিল বিসিসিআই। ফলে দিল্লিতেই হবে প্রথম টি-২০।

দিল্লিতে খেলাটি করা নিয়ে আপত্তি জানিয়েছেন বলিউড অভিনেত্রী দিয়া মির্জা। তিনি টুইটারে লিখেছেন,“বাতাসের গুণমান সূচক ৪০০ পেরিয়ে যাওয়া সত্ত্বেও বিসিসিআইয়ের তরফে ভারত-বাংলাদেশ খেলাটি আয়োজন করা হবে। এটা রীতিমতো দুর্বোধ্য। এই বিপদ উপেক্ষা করে দূষণের মুখে নিজেদের ঠেলে দেওয়ার ফলে সমাধানের রাস্তা ক্রমশ কঠিন হচ্ছে।

#Najmul

(Visited 15 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here