টলিপাড়ায় শান্তি ফেরাতে শিল্পীদের পদযাত্রা

0
10

টলিপাড়ায় শান্তি ফিরিয়ে আনার দাবিতে পদযাত্রা করলেন শিল্পী ও পরিচালকরা

কলকাতা: টলিপাড়ায় আবার আগের পরিবেশ ফিরে আসুক। মুষ্টিমেয় কয়েকজন নয় বকেয়া টাকা পাক টলিউডের শিল্পী থেকে টেকনিশিয়ান প্রত্যেকেই। শান্তি ফিরে আসুক টলিপাড়ার প্রতিটি শুটিং ফ্লোরে। টলিপাড়ায় শান্তি ফিরিয়ে আনার দাবি নিয়ে সোমবার টালিগঞ্জে উত্তমকুমার মূর্তির পাদদেশে থেকে দাসানি স্টুডিও অবধি পদযাত্রার ডাক দেয় ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচার্স এন্ড কালচারাল কনফিডারেশন।

জট কিছুতেই পিছু ছাড়ছে না টলিপাড়ার। একটা জট কাটতে না কাটতেই ফের আরেক জট এসে হাজির হচ্ছে টলিপাড়ার বিভিন্ন শুটিং সেটে। এক প্রযোজক বকেয়া টাকা মেটাচ্ছে তো আঙুল উঠছে আরও পাঁচ প্রযোজকের বিরুদ্ধে। কখনও আবার শিল্পীরা বকেয়া টাকা পেলে টাকা পাচ্ছেন না টেকনিশিয়ানরা। এর ফলে অনেক সময় বন্ধ থাকছে ধারাবাহিকের শুটিং। সুতো আলগা হচ্ছে ধারাবাহিকের। কিন্তু এরকম ভাবে আর মুখ বুজে সহ্য নয়। এবার সময় রুখে দাড়ানোর। তাই সোমবার টলিপাড়ায় শান্তি ফিরিয়ে আনার দাবি নিয়ে পদযাত্রার আহ্বান করে ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচার্স এন্ড কালচারাল কনফিডারেশন।

এদিন পদযাত্রায় সামিল ছিলেন অভিনেতা জর্জ ব্রেকার, পরিচালক রাজা দাশগুপ্ত, পরিচালক ববি বন্দোপাধ্যায়, অভিনেত্রী চৈতালি দাশগুপ্ত, অভিনেতা রাহুল বর্মন ছাড়াও বিভিন্ন ধারাবাহিকেরে অভিনেতা থেকে পরিচালকরা। এই প্রসঙ্গে সোমবার ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচার্স এন্ড কালচারাল কনফিডারেশন-এর সহসভাপতি বহ্নি বিকাশ বন্দ্যোপাধ্যায় জানান, ‘আমরা চাই সময় মতো সবাই টাকা পাক। মুষ্টিমেয় কয়েকজন নয় সবাই টাকা ফিরে পাক সে শিল্পী হোক বা টেকনিশিয়ান। টালিগঞ্জে আবার আগের মতো শান্তি ফিরে আসুক। আর সেই কারণেই এদিনের এই পদযাত্রা’।

প্রসঙ্গত, কিছুদিন আগেই শিল্পী ও টেকনিশিয়নদের বকেয়া টাকা না মেলায় আঙুল উঠেছিল দাগ ক্রিয়েটিভ মাল্টিমিডিয়ার প্রযোজক রানা সরকারের বিরুদ্ধে। গত তিনমাসের তীব্র লড়াই শেষে বকেয়া টাকা মেলে শিল্পীদের। তবে, টেকনিশিয়ানদের অনেকেরই এখনও টাকা বাকি। এই জটতে না কাটতেই ফের আঙুল ওঠে টলি পাড়ার আরও পাঁচ প্রযোজকের বিরুদ্ধে। সেই প্রযোজকের প্রযোজিত ধারাবাহিকের শিল্পীদের কুড়ি কোটি টাকা বকেয়া বাকি বলে জানা গিয়েছে। গত সোমবার এক সাংবাদিক সন্মেলনের মাধ্যমে সিনে ভিডিয়ো অ্যান্ড স্টেজ সাপ্লায়ার ওয়েলফেয়ার তরফে জানানো হয় সে কথা। তাঁরা আরও জানায় চলতি সপ্তাহের বৃহস্পতিবারের মধ্যে বকেয়া পারিশ্রমিক না মেটালে অনিবার্যভাবেই বন্ধ থাকবে সেই সব ধারাবাহিকের শুটিং।

(Visited 1 times, 1 visits today)