Breaking NewsLead NewsSlideTop Newsকলকাতা

ওলা-উবারের পাশাপাশি এবার ধর্মঘটে সামিল হলুদ ট্যাক্সিও

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: অ্যাপ ক্যাব এরপর এবার ধর্মঘটে সামিল হলুদ ট্যাক্সিও। মঙ্গলবার থেকে টানা ৪৮ঘণ্টা ট্যাক্সি ধর্মঘটে ‘ওয়েস্ট বেঙ্গল ট্যাক্সি ওয়ার্কার ফেডারেশন’। তাঁদের ২০ হাজার চালক মঙ্গলবার গাড়ি নিয়ে রাস্তায় নামবেন না।

তাঁদের দাবি, মিটার ট্যাক্সির ভাড়া বাড়াতে হবে। গাড়িতে উঠলেই ৩০টাকার বদলে ৪০ টাকার করতে হবে। ‘ওয়েটিং চার্জ’ ২টাকা থেকে বাড়িয়ে ৩টাকা করা হবে। পুলিসি জুলুমবাজি বন্ধ করা। ট্যাক্সি চালকের মৃত্যু হলে ৫লক্ষ টাকা সরকারি ক্ষতিপূরণ দিতে হবে। পাশাপাশি পরিবারের একজনকে চাকরি দিতে হবে। ‘মোটর ভেহিকেলস অ্যাক্ট’ ২০১৯ খারিজ করা। এই অ্যাক্টে যে জরিমানার তালিকা দেওয়া হয়েছে, তা বাতিল করতে হবে।সব মিলিয়ে ৭ দফা দাবি। হলুদ ট্যাক্সির পাশপাশি মঙ্গলবার থেকে পথে নামবে না ১৫ হাজার ওলা উবের। তাঁরা পুলিশের জুলুম এবং মোটর ভেহিকলস অ্যাক্ট বাতিলের দাবিতে সিটুর ধর্মঘটকে নৈতিক সমর্থন জানিয়েছে।

অন্যদিকে, ওলা উবের মালিক ও চালকদের সংগঠন ‘ওয়েস্ট বেঙ্গল অনলাইন ক্যাব অপারেটর্স গিল্ড’-এর পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, তারা এই একই ইস্যুতে চলতি মাসের ১ ও ২ তারিখ ধর্মঘটে যান।

এই অবস্থায় নিত্যযাত্রীদের একমাত্র ভরসা বাস ও অটোর ওপর। যার জেরে যাত্রীদের প্রতিদিনের তুলনায় বহুক্ষণ দাঁড়াতে হবে অটোর লাইন। এজ পাশাপাশি বাসতেও তিল ধারণের জায়গা থাকবে না। অর্থাৎ সব মিলিয়ে সপ্তাহের শুরুতেই স্কুল কলেজ ও অফিস টাইম এ নিত্যযাত্রীদের হয়রানির শিকার হতে হবে।

 

 

(Visited 12 times, 1 visits today)

Tags

Related Articles

Back to top button
Close
Close