আজকের গুরুত্বপূর্ণ খবর ১দেশ

যোগীরাজ্যে আজ বন্ধ সব স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক- নাগরিক সংশোধনী বিল আইন ও এনআরসির প্রতিবাদে উত্তাল উত্তরপ্রদেশ। ইতিমধ্যেই সেখানে প্রাণ হারিয়েছেন মোট ছয়জন। বিক্ষোভের জেরে আজ  বন্ধ করে দেওয়া হয়েছে সমস্ত স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়।   সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে এই রাজ্যজুড়ে চলতে থাকা উত্তাল পরিস্থিতির কারণেই এই সিদ্ধান্ত নিল যোগী প্রশাসন। শুক্রবার রাতেই এই বিষয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে উত্তরপ্রদেশ রাজ্য জুড়ে।

শুক্রবারই ফিরোজাবাদে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষে মৃত্যু হয় ১ জনের৷ উত্তরপ্রদেশের বেশির ভাগ শহরেই পুলিশকে লক্ষ্য করে  ইঁট, পাথর ছুঁড়ে বিক্ষোভ দেখায় আন্দোলনকারীরা৷ ফিরোজাবাদ, কানপুরে একের পর এক গাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়৷ সব মিলিয়ে মৃতের সংখ্যা গিয়ে দাঁড়ায় ৬ জন৷

(আরও পড়ুন- জন্মের স্থান বা তারিখের নথিতেই মিলবে নাগরিকত্ব, জানাল কেন্দ্র)

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে হিংসা যাতে না ছড়ায় তার জন্য উত্তরপ্রদেশের নানা প্রান্তে বন্ধ রাখা হয়েছে ইন্টারনেট পরিষেবা। লখনউতে শুক্রবার প্রতিবাদ দেখাতে গিয়ে গ্রেফতার হয়েছে কমপক্ষে দেড়শো মানুষ। এই অগ্নিগর্ভ পরিস্থিতিতে উত্তরপ্রদেশের সমস্ত স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ে ছুটি ঘোষণা করেছে প্রশাসন।

প্রসঙ্গত, এর আগেও গত বৃহস্পতি ও শুক্রবারও রাজ্যের সব স্কুলে ছুটি ঘোষণা করে যোগী সরকার। রাজ্যজুড়ে চলতে থাকা শৈত্যপ্রবাহের কারণেই ছুটি ঘোষণা করেছিল সেই রাজ্যের প্রশাসন।

 

 

শ্রীময়ী

(Visited 24 times, 1 visits today)

Tags

Related Articles

Back to top button
Close
Close