আজকের গুরুত্বপূর্ণ খবর ১পশ্চিমবঙ্গ

হায়দরাবাদ ধর্ষণকাণ্ডের পর অভিনব উদ্যোগ কলেজের ছাত্রীদের

শ্যাম বিশ্বাস, উঃ ২৪ পরগনা- সামাজিক সুরক্ষা ও নিরাপত্তার দাবি জানিয়ে এক অভিনব উদ্যোগ নিল বসিরহাট কলেজের কয়েকশো ছাত্রী। শুক্রবার হায়দরাবাদ গণধর্ষণকাণ্ডের অভিযুক্তদের এনকাউন্টারে হত্যা করার পর বসিরহাট থানায় এসে একটি স্মারকলিপি জমা দিলেন বসিরহাট কলেজের কয়েকশো ছাত্রী। এছাড়া বসিরহাট মহাকুমা শাসক ও বিডিও কাছেও আরও একটি স্মারকলিপি জমা করা হয়। এই দুই জায়গায় স্মারকলিপির দাবি ছিল একটাই।

তাঁদের দাবি ছিল সমাজে মেয়েদের নিরাপত্তা সুরক্ষিত করতে হবে।  কলেজ ছাত্রীদের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে বসিরহাটের নাগরিক সমাজ থেকে বিশিষ্ঠজনেরা।

[আরও পড়ুনঃ প্যারা টিচারদের ওপর অবিচার মানব না! পথে গেরুয়া বুদ্ধিজীবীরা]

প্রসঙ্গত, গত বুধবার রাতে হায়দরাবাদে পশু চিকিৎসক এক তরুণীকে গণধর্ষণের পর পুড়িয়ে ফেলা হয়। বৃহস্পতিবার সকালে ওই তরুণীর পোড়া দেহ উদ্ধার হয়। ঘটনার তদন্তে নেমে পুলিশ গজানতে পরে ধর্ষণ করা হয় ওই তরুণীকে। ঘটনায় গ্রেফতার করা হয় চারজনকে। এই গণধর্ষণের ঘটনায় উত্তাল হয় গোটা দেশ। বিভিন্ন মহল থেকে অভিযুক্তদের উপযুক্ত শাস্তির দাবি জানানো হয়।

এরপর আজ ভোরকাতে পুলিশ ঘটনার পুর্নির্মাণ করতে নিয়ে যায় অভিযুক্তদের। সেইসময় পালিয়ে যাওয়ার চেষ্টা করে চার অভিযুক্ত। গুলি করে এই চারজনকে খতম করে পুলিশ। এইদিনই সমাজিক নিরাপত্তার দাবি তুলে বসিরহাট কলেজের ছাত্রীরা ডেপুটেশন জমা করল বসিরহাট থানায় এবং বসিরহাট মহকুমা শাসক ও বিডিওর কাছে।

 

 

 

sreemoyee

(Visited 50 times, 1 visits today)

Tags

Related Articles

Back to top button
Close
Close