আচাৰ্য প্ৰশিক্ষণ শুরু শংকরদেব শিশু-বিদ্যানিকেতনে

গুয়াহাটিতে শুরু শংকরদেব শিশু-বিদ্যানিকেতনের আচাৰ্য প্ৰশিক্ষণ বর্গ

গুয়াহাটি: বিদ্যাভারতী, অখিল ভারতীয় শিক্ষা সংস্থানের সংবদ্ধ শিশু শিক্ষা সমিতি, অসমের অন্তৰ্গত শংকরদেব শিশু-বিদ্যানিকেতনগুলোর আচাৰ্য-আচার্যাদের ১৫ দিবসীয় আবাসিক প্ৰশিক্ষণ বৰ্গ চলছে। গুয়াহাটির পার্শ্ববর্তী নারেঙ্গির শংকরদেব বিদ্যানিকেতনে রবিবার বিকেলে প্রদীপ প্রজ্বলন করে প্ৰশিক্ষণ বৰ্গের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন শংকরদেব বিদ্যানিকেতন, নারেঙ্গির পরিচালন সমিতির সভাপতি মথুরা ডেকা।

উদ্বোধনী অনুষ্ঠানে বিদ্যাভারতীর পূৰ্বোত্তর ক্ষেত্ৰের সভাপতি, আৰ্য বিদ্যাপীঠ মহাবিদ্যালয়ের অবসরপ্ৰাপ্ত অধ্যাপক তথা বিশিষ্ট লেখক ড. জয়কান্ত শৰ্মাও উপস্থিত ছিলেন। বর্গের উদ্বোধনী ভাষণ দিয়েছেন বিদ্যাভারতী পূৰ্বোত্তর ক্ষেত্ৰের সম্পাদক চাঞ্চিরাম পায়েং। এছাড়ানিৰ্দিষ্ট বক্তা হিসেবে ভাষণ দিয়েছেন শিশু শিক্ষা সমিতি, অসমের উপ-সভাপতি তথা এসবি দেওরা কলেজের উপাধ্যক্ষ ড.নিরঞ্জন কলিতা।

প্ৰশিক্ষণ বৰ্গে দুই বিভাগ যথাক্ৰমে নগাঁও এবং গুয়াহাটি বিভাগ থেকে ৫৬ জন পুরুষ এবং ১০৭ জন মহিলা-সহ মোট ১৬৩ জন আচাৰ্য ও আচাৰ্যা অংশগ্ৰহণ করেছেন। প্ৰশিক্ষণ বর্গ আগামী ২২ জুলাই পর্যন্ত চলবে বলে প্ৰশিক্ষণের দায়িত্বপ্রাপ্ত আশুতোষ বৰ্মণ এবং শিশু শিক্ষা সমিতি, অসমের প্ৰচার সম্পাদক অজয়কুমার বরা জানিয়েছেন।

(Visited 16 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here