সীমান্তে অবৈধ চোরাচালান রুখতে সক্রিয় কাছাড় জেলা প্রশাসন

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক | August 8, 2019 | 6:38 pm

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: সীমান্তে অবৈধভাবে চোরাচালান রুখতে উদ্দোগ নিল কাছাড় জেলা প্রশাসন। কাছাড়ের জেলা ম্যাজিস্ট্রেট শ্রীমতি লায়া মাদদুরি ভারত-বাংলাদেশ সীমান্তের কাছাড় জেলার অংশ দিয়ে উগ্রপন্থিদের অনুপ্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছেন। অবৈধ ভাবে চোরাচালান, গবাদি পশু পাচার ইত্যাদি যাবতীয় অবৈধ কাজ কর্ম রোধকল্পে ভারতীয় ফৌজদারি কার্যবিধির ১৪৪ ধারার অধীনে বেশকিছু নিষেধাজ্ঞা জারি করেছেন তিনি।

এই মর্মে প্রকাশিত একটি নিষেধাজ্ঞা জানানো হয়েছে যে, ইন্দো বাংলাদেশ সীমান্তের কাছাড় জেলার অংশে এক কিলোমিটার ব্যাসার্ধের মধ্যে কেউ সূর্যাস্ত থেকে সূর্যোদয় পর্যন্ত চলাফেরা করতে পারবেন না। সুরমা নদীতে বা এর তীরবর্তী এলাকায় ওই সময়ে চলাফেরা করা যাবেনা। তবে সুরমা নদীতে মাছ ধরার জন্য স্থানীয় নাগরিকদের কাটিগড়া সার্কেল অফিসার নির্ধারিত নিয়ম নীতির ভিত্তিতে মাছ ধরার লেসি দিতে পারেন। এছাড়া সীমান্তের 5 কিলোমিটার ব্যাসার্ধের মধ্যে কেউ ঠেলা ,রিক্সা বা অন্যান্য যানবাহন দিয়ে চাল, চিনি, কেরোসিন ইত্যাদি নিয়ে চলাফেরা করতে পারবে না।

তবে কাটিগড়া সার্কেল অফিসার এর কাছ থেকে পারমিশন নিয়ে এই সামগ্রী গুলি নিয়ে চলাচল করতে পাওয়া যাবে। এই নিষেধাজ্ঞা রাজ্য ও কেন্দ্রীয় সরকারের কর্মচারীদের ক্ষেত্রে প্রযোজ্য হবে না। এই নির্দেশ আজ থেকে আগামী দু-মাস পর্যন্ত বলবৎ থাকবে বলে জানিয়ে দেন জেলা প্রশাসক।

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট