অ্যাসিড হামলায় আহত ম‌হিলার স্বাস্থ্যের অবনতি

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক | July 13, 2019 | 7:31 am
ছবি: প্রতিকী

অ্যাসিড হামলায় আহত ম‌হিলার স্বাস্থ্যের অবনতি, আক্রান্তের পা‌শে পাথারকান্দির বিধায়ক

পাথারকান্দি (অসম): পাথারকা‌ন্দি‌তে অ্যা‌সিড হামলার শিকার ম‌হিলার উপযুক্ত চি‌কিৎসার অভা‌বে স্বা‌স্থ্যের চরম অবন‌তি হচ্ছে। অভিযোগ, ঘটনার প্রায় পক্ষকাল অতিবাহিত হওয়ার পরও স্থানীয় পুলিশ এ-ব্যাপারে পদক্ষেপ নেয়‌নি। এতে এলাকার স‌চেতন মহল পু‌লি‌শের ভূ‌মিকা নি‌য়ে প্রশ্ন তুল‌তে শুরু ক‌রে‌ছেন। ঘটনার পর আক্রান্ত ম‌হিলার পা‌শে দাঁড়ি‌য়ে তাঁর সু‌চি‌কিৎসা-সহ ওই কাণ্ডের সঙ্গে জ‌ড়িত‌দের ধরে উপযুক্ত শা‌স্তির দা‌বি জানা‌লেন পাথারকান্দির বিধায়ক কৃ‌ষ্ণেন্দু পাল।

জানা গে‌ছে, গত ১৭ জুন রা‌তে জোড়বা‌ড়ি-ডেফলআলা গ্রা‌মে তাঁর বা‌ড়ি‌তে এক দুষ্কৃতীর ছোঁড়া অ্যা‌সি‌ড হামলায় আক্রান্ত হন হতদরিদ্র মহিলা রুকিয়া বেগম (৩৫)। অ্যা‌সি‌ড হামলায় তাঁর ডান হাত ও মু‌খের বি‌ভিন্ন অংশ ঝল‌সে যায়। তাঁকে ত‌ড়িঘ‌ড়ি চি‌কিৎসার জন্য প্রথ‌মে ক‌রিমগঞ্জ এবং পরে শিলচর মে‌ডি‌ক্যাল ক‌লেজ হাসপাতা‌লে নিয়ে ভরতি করা হয়। গত দু‌দিন আগে দু‌দি‌নের জন্য ছু‌টি নি‌য়ে হাসপাতাল থে‌কে নিজের বা‌ড়ি‌তে আগত আহত ম‌হিলার স্বাস্থ্যের খোঁজ ‌নি‌তে ডেফলআলার বাড়িতে ছু‌টে যান বিধায়ক। তি‌নি আক্রান্ত ম‌হিলার সা‌থে কথা ব‌লে তাঁকে সরকা‌রি সহায়তায় উপযুক্ত চি‌কিৎসার ব্যবস্থা করার প্র‌তিশ্রু‌তি দেন। সেই স‌ঙ্গে মামলায় জ‌ড়িত‌দের এখন পর্যন্ত পু‌লিশ গ্রেফতার না করায় ক্ষোভ ব্যক্ত ক‌রেন বিধায়ক।

ক্ষোভ উগরে দি‌য়ে বিধায়ক ব‌লেন, পাথারকা‌ন্দি‌তে দি‌নের পর দিন সমাজ‌দ্রোহী‌দের দাপট বেঁ‌ড়ে চল‌লেও পু‌লিশ ইতিবাচক পদ‌ক্ষেপ নি‌তে পারছে না। পুলিশের এ ধরনের ব্যর্থতা মে‌নে নেওয়া যায় না। ঘটনার পনেরো দিন অতিবা‌হিত হতে চললেও পুলিশ এর সঙ্গে জড়িত দুষ্কৃতীদের ধরছে না। বিষয়‌টি তাৎক্ষ‌ণিকভা‌বে করিমগঞ্জের পুলিশ সুপার মান‌বেন্দ্র দেবরায়‌কে সবিস্তারে অবগত ক‌রে সু‌বিচা‌রের দা‌বি জানান। পাশাপাশি সরকারের অটল অমৃত যোজনার অধীনে আহত মহিলার যাবতীয় চিকিৎসার বন্দোবস্ত করে নগদ অর্থ দিয়েও তাঁকে সাহায্য ক‌রেন বিধায়ক।

রুকিয়া বেগমের স্বা‌স্থ্যের চরম অবন‌তি হ‌লে ফের তাঁকে শিলচর মে‌ডিক্যাল ক‌লেজ হাসপাতা‌লে নিয়ে যাওয়া হয়। তাঁর চি‌কিৎসা চলছে ব‌লে জানা গে‌ছে।

এদি‌কে ঘটনার পর প্রদত্ত অভিযোগের ভিত্তিতে পাথারকা‌ন্দি পু‌লিশ ৩৩১/১৯ নম্ব‌রে মামলা রজু কর‌লেও এই কাণ্ডের সঙ্গে জ‌ড়িত‌দের পাকড়াও কর‌ছে না ব‌লে অভি‌যোগ উঠে‌ছে। শুক্রবার এক সাক্ষা‌তে বিধায়ক কৃষ্ণেন্দু পাল হিন্দুস্থান সমাচার-কে জানান, বর্তমান সরকারের আমলে সাধারণ নাগরিকরা নিরাপত্তাহীনতায় ভুগবে, এটা কিছুতেই চলতে দেওয়া যায় না। এই হামলার পেছনে দলীয় কোনও কর্মী জড়িত থাকলেও এদের ‌রেয়াত না করার জন্যও পু‌লিশ‌কে জা‌নি‌য়ে দেওয়া হ‌য়ে‌ছে। শীঘ্রই এর সঙ্গে জ‌ড়িত‌দের পাকড়াও করা হ‌বে ব‌লে তি‌নি আশাবাদী।

এদি‌কে, এ কাণ্ড নি‌য়ে পাথারকা‌ন্দি থানার ওসি সীমান্ত বরা‌কে প্রশ্ন কর‌লে তি‌নি জানান, অ্যা‌সিড হামলায় স্থা‌নীয় এক যুবক জ‌ড়িত ব‌লে পু‌লি‌শি তদ‌ন্তে জানা গে‌ছে। সে পা‌লি‌য়ে বেড়া‌লেও পু‌লি‌শের পাতা জা‌লে শীঘ্রই ধরা পড়‌বে ব‌লে তি‌নি দাবি করেছেন।

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *