যানজট কমাতে গুয়াহাটিতে তৈরি হচ্ছে মেগা ফ্লাইওভার

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: গুয়াহাটি শহরে  যানজটের ভার কমাতে ও ট্রাফিক ব্যবস্থা ঢেলে সাজাতে তৈরি হচ্ছে মেগা ফ্লাইওভার। গুয়াহাটি উত্তর-পূর্বের গেটওয়ে বলে পরিচিত। তাই এই শহর থেকে যানজট মুক্ত করতে তড়িঘড়ি প্রকল্প রূপায়নে উদ্যোগ  নিয়েছে রাজ্য সরকার।  ১.৫ কিলোমিটার ‘টি’ –আকারে নির্মিত ডবল লেনের এই সেতুর কাজ সম্পন্ন হলে এটি  উত্তর-পূর্বাঞ্চলের জন্য সবচেয়ে দীর্ঘতম সেতু বলে পরিচিত হবে। পিডব্লিউডি-র পক্ষ থেকে ইতিমধ্যেই একটি তথ্য সম্বলিত রিপোর্ট তৈরি করা হয়েছে।

{আরও পড়ুন:সুবিধাভোগীদের জন্যই বন্যার ক্ষতিপূরণ থেকে বঞ্চিত হচ্ছে অসম! উঠছে প্রশ্ন}

দিসপুরের জনতা ভবন থেকে এই মেগা ফ্লাই ওভারের কাজ শুরু হবে, শেষ হবে ডাউন টাউন থানার সামনে। অন্যদিকে ডানদিকে ফ্লাইওভার ভাগ হয়ে যাচ্ছে।  সুপার মার্কেট জংশন থেকে শুরু হয়ে ঘুরে সেটি গোল চক্করের কাছে এসে শেষ হবে। এই প্রকল্প রূপায়নে খরচ হচ্ছে ১২৬ কোটি টাকা। চলতি মাস থেকেই এই মেগা প্রকল্পের কাজ শুরু হওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে।

পিডব্লিউডি-সূত্রে জানা গেছে, এই সেতু কাজ সম্পন্ন করতে তিন বছর সময় নিয়েছে। নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ শেষ হওয়ার আশ্বাসও দেওয়া হয়েছে। নীরবছিন্ন ট্রাফিক ব্যবস্থা সুনিশ্চিত করতে পিডব্লিউডি’র পক্ষ থেকে একটি সমীক্ষা করা হয়েছে। সেই রিপোর্ট শীঘ্রই গুয়াহাটি ট্রাফিক পুলিশ কর্তৃপক্ষকে দেওয়া হবে।

bipasha

(Visited 28 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here