শুরু কলকাতা ২৫তম চলচ্চিত্র উৎসব, নেতাজী ইনডোরে চাঁদের হাট

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: শুরু হল কলকাতা আন্তর্জাতিক ২৫তম চলচ্চিত্র উৎসব। প্রদীপ জ্বালিয়ে এর উদ্বোধন করলেন বাংলার ব্র্যান্ড আম্বসাডার শাহরুখ খান। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টলিউড- বলিউডের তামাম তারকা। উদ্বোধনী মঞ্চে উপস্থিত রয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অনুষ্ঠান মঞ্চে শাহরুখ খান, মহেশ ভট্ট, বাংলার দাদা সৌরভ গঙ্গোপাধ্যায়।

এছাড়াও উপস্থিত ছিলেন টলিউডের নুসরত জাহান, মিমি চক্রবর্তী, পাওলি দাম, দেব, সকলে হাজির। আলোর বাহারে সেজেছে নেতজী ইনডোর স্টেডিয়াম। অনুষ্ঠানের সঞ্চালনা করছেন যীশু সেনগুপ্ত, পরমব্রত চট্টোপাধ্যায়। গলায় উত্তরীয় পরিয়ে শাহরুখকে বরণ করে নেন অভিনেত্রী এবং বসিরহাটের সাংসদ নুসরত জাহান। দেব বরণ করে নেন রাখি গুলজারকে। আর সৌরভ গঙ্গোপাধ্যায়কে বরণ করেন সঙ্গীত পরিচালক জিত গঙ্গোপাধ্যায়।

এ বছর চলচ্চিত্র উৎসবের থিম কাস কান্ট্রি জার্মানি। দেখানো হবে সে দেশের বিখ্যাত পরিচালকদের সব সিনেমা। এদিন তনুশ্রী শঙ্কর ডান্স গ্রুপের অনুষ্ঠানের পর একে একে মঞ্চে ডেকে নেওয়া হয় শাহরুখ খান, রাখিগুলজার, মাধবী মুখোপাধ্যায়, গৌতম ঘোষ, সন্দীপ রায় সহ অন্যান্য ব্যক্তিত্বদেরও। এ বছর থালি গার্লের ভূমিকায় রয়েছেন শ্রাবন্তী চট্টোপাধ্যায়। ৮ তারিখ থেকে ১৪ তারিখ পর্যন্ত চলবে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব।

বাঙালির বড় উৎসব শারদীয় উৎসবের রেড কাটতে না কাটতেই শহরের বুকে সেজে উঠল সিনেমা উৎসব। একদিকে বাংলা সিনেমার ১০০ বছর অন্যদিকে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের রজত জয়ন্তী বর্ষ- সবমিলিয়ে চমক একটু হলেও বেশি থাকবে তা বলাই বাহুল্য।

রাখী গুলজার এবং মহেশ ভাট সর্বসমক্ষে বলেই ফেললেন-“এত সুন্দর চলচ্চিত্র উৎসব আর কোথাও হয় না।” বেতাজ বাদশা শাহরুখ খান প্রতিবছরই হাজির থাকেন উৎসবে। অন্যথা হয়নি এবারও। তাঁর ভূয়সী প্রশংসা করলেন মাননীয়া মুখ্যমন্ত্রী। এমনকী তিনি মজা করে বলেও দিলেন -“শাহরুখ ইফ ইউ টেক ছুট্টি আই উইল কাট্টি”।…

উৎসবের শেষ দিনে শাবানা আজমি হাজির থাকবেন বলে আশাবাদী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

@শ্রীময়ী,  আপডেট @এস. এ. হামিদ

(Visited 23 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here