ফের রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত বীরভূম

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক | July 17, 2019 | 12:39 pm

ফের রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত বীরভূমের সিউড়ির কুকুডিহি গ্রাম

বীরভূম: সাত সকালে মুড়ি মুরকির মতো বোমাবাজি চলে বীরভূমের সিউড়ি থানার অন্তর্গত কুকুডিহি গ্রামে। গ্রামের প্রধান রাস্তায় এখনো ছড়িয়ে ছিটিয়ে রয়েছে তাজা বোমা। আতঙ্কে সিটিয়ে রয়েছে সাধারণ গ্রামবাসী, বাড়ি থেকে বের হতে ভয় পাচ্ছেন তাঁরা। এই বোমাবাজির ঘটনায় আহত হয়েছে ৭ থেকে ৮ জন সাধারণ গ্রামবাসী। তাঁরা প্রত্যেকেই সিউড়ি সদর হাসপাতালে ভর্তি। বোমের আঘাতে আহত হয়েছে এক স্কুলছাত্রীও।

বোমাবাজির অভিযোগ উঠেছে গ্রামের শেখ মিলন গোষ্ঠী ও অপরদিকে গ্রামের এক ক্লাবের বিরুদ্ধে। শেখ মিলন গোষ্ঠীর দাবি ক্লাবের ছেলেরা আগে তৃণমূল করত কিন্তু এখন তারা বিজেপি করছে। লোকসভা ভোটে ভালো ফল হওয়ার পর থেকেই তারা নিজেদেরকে বেশি ভোটের দাবিদার করছে এবং কারণে-অকারণে বোমাবাজি করছে। বাড়ি থেকে বের হতে পারছি না, পুলিশ কিছু করছে না বলে দাবি স্থানীয়দের। পুলিশের সামনেই বোমাবাজি হয়েছে বলে অভিযোগ তাঁদের।

অপরদিকে ক্লাবের এক সদস্যের দাবি, এটা তৃণমূল-বিজেপি সংঘর্ষ নয়। আমাদের ক্লাব মমতা ব্যানার্জির অনুদান প্রাপ্ত ক্লাব। এটা পুরনো বিবাদের জের। অভিযোগ শেখ মিলন পুলিশ লেখা একটি গাড়িতে করে ব্রাউন সুগারের ব্যবসা করত। সেই ব্যবসা ধরিয়ে দিয়েছিল ক্লাব। সে কারণেই তাঁদের ওপর বোমাবাজি করা হয়েছে।

সব মিলিয়ে চরম আতঙ্কে স্থানীয়রা। ঘটনাস্থলে ইতিমধ্যেই উপস্থিত হয়েছে সিউড়ি থানার পুলিশ বাহিনী। নতুন করে অশান্তি যাতে না হয় সে কারণে টহলদারি চালাচ্ছে সিউড়ি থানার পুলিশ।

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট