কোনও দুর্গাপুজো কমিটিকে নোটিস ধরানো হয়নি : আয়কর দফতর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা, ১৩ আগস্ট: দুর্গাপুজো কমিটিগুলিকে নোটিস ধরাচ্ছে আয়কর দফতর, প্রকাশ্যেই এই অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয় এর পিছনে কেন্দ্রীয় সরকারের রাজনৈতিক ষড়যন্ত্র রয়েছে বলেও দাবি করেন। তাই দুর্গাপুজোর দাবিতে মঙ্গলবার তাঁরই নির্দেশে আবার ধর্নায় বসেছিল তৃণমূলের বঙ্গজননী বাহিনী। আর তারপরেই প্রত্যক্ষ কর দফতরের মিডিয়া এবং টেকনিক্যাল পলিসি বিভাগের কমিশনার সুরভি আলুওয়ালিয়া মঙ্গলবার রীতিমতো বিবৃতি দিয়ে জানিয়ে দেন, মিথ্যা রটানো হচ্ছে।

কোনও দুর্গাপুজো কমিটিকে নোটিস ধরানো হয়নি। আয়কর বিভাগ জানতে পেরেছিল যে, দুর্গাপুজোর সময় প্যান্ডেল বা ইত্যাদি নির্মাণের কাজ করেন এমন বেশ কিছু ঠিকাদার সময়ে কর দিচ্ছিলেন না। এই কারণে ২০১৮ সালের ডিসেম্বর মাসে তিরিশটি পুজো কমিটির কাছে জানতে চাওয়া হয়েছিল যে ঠিকাদারদের পেমেন্টের পর তারা উৎসমূলে কর কেটে নিয়েছে কিনা। সেই সংক্রান্ত স্টেটমেন্ট রয়েছে কিনা।

তবে এবিষয়ে অনেক পুজো কমিটি যে আয়কর বিভাগের সঙ্গে সহযোগিতা করছে তা স্বীকার করে নিয়ে তিনি বলেন, অনেকে উৎসাহী হয়ে জানতে চাইছেন, কী ভাবে উৎস মূলে কর কেটে নিয়ে তার পর ঠিকাদারদের পেমেন্ট করতে হবে। কী ভাবেই বা ওই টাকা সরকারের কোষাগারে জমা করতে হবে। এমনকী সম্প্রতি পুজো কমিটিগুলিকে নিয়ে একটি ওয়ার্কশপও করেছে আয়কর বিভাগ।

আসলে শাসক দল বিষয়টিকেই রাজনৈতিক উদ্দেশ্যে প্রচার করে মানুষের কাছে এই বার্তা দেওয়ার চেষ্টা করছে যে, দুর্গাপুজো কমিটি গুলোর উপর কর চাপানো হচ্ছে। কিন্তু ব্যাপারটা আদৌ যে তা নয় তা এই বিবৃতি থেকেই স্পষ্ট ।

(Visited 3 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here